দেখে নিন সেরা 5 ফাইল শেয়ারিং Website অনলাইনে বড় ফাইল শেয়ার কারার জন্য।



বর্তমান টেকনোলজি জগতে ফাইল শেয়ারিং অত্যান্ত গুরুত্তপূর্ণ একটি কাজ। ইন্টারনেটের মাধ্যমে ফাইল শেয়ারিং একটি সাধারন কাজ। অধিকাংশ ইন্টারনেট ব্যবহারকারীরই ফাইল শেয়ারিং করার প্রায়োজন পরে। ফাইল শেয়ারিং এর সবচেয়ে বেশি প্রচলিত এবং পুরাতন ম্যাধম হল E-mail। আমরা প্রতিদিন অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন ডকুমেন্ট, ফেল্ডার, ছবি ইত্যাদি ফাইল E-mail এর মাধ্যমে আদান প্রদান করি তবে ফাইল গুলোর সাইজ ছোট থাকে। সর্বোচ্চ 25MB পর্যন্ত ফাইল আমরা E-mail এ পাঠাতে পারি। কিন্তু কিছু ওয়েবসাইট আছে যেগুলোর মাধ্যমে আমারা অনেক বড় সাইজের ফাইল বিনামূল্যে এবং নিরাপদে শেয়ার করতে পারব।এই পোষ্টে আমি আপনাদের তেমন 5 টি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব।










1. We Transfer
We Transfer   ফ্রি ফাইল ট্রান্সফার সেবা প্রদানকারি সাইটগুলোর মধ্যে অন্যতম। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সর্বোচ্চ 2GB সাইজের ফাইল একসাথে পাঠাতে পারবেন। ফাইল ট্রান্সফার করতে হলে আপনাকে যা করতে হবে, প্রথমে wetransfer.com এ যাবেন upload file এ ক্লিক করবেন তারপর যাকে ফাইল পাঠাতে চান তার E-mail এড্রেসটি লিখুন আপনি সর্বচ্চ 20 টি E-mail এ একসাথে ফাইল পাঠাতে পারবেন।  তারপর আপনার E-mail এবং Message লিখে Send বাটনে ক্লিক করলেই ফাইলটির ডাউনলোড লিংক চলে যাবে আপনার কাঙখিত E-mail এ।

2. Mail Big File
MailBigFile  এই সাইটেও আপনি বিনামূল্যে সর্বোচ্চ 2GB ফাইল একসাথে পাঠাতে পারবেন। এক্ষেত্রে আপনার সাইন আপের প্রয়োজন হবে না। তবে এই সাইটে প্রতিটি ফাইল সর্বোচ্চ 10 দিন থাকবে এবং 20 বার ডাউনলোড দেওয়া যাবে । তার পর আর ডাউনলোড লিং কাজ করবে না।



3. High Tail
High Tail এর ফ্রি ফাইল ট্রন্সফার সেবা ব্যবহার করতে হলে আপনাকে প্রথমে সাইন আপ করতে হবে। এই সাইটের মাধ্যমেও আপনি সর্বোচ্চ 2GB পর্যন্ত ফাইল শেয়ার করতে পারবেন। এই সাইটের বিশেষ সুবিধা হল এখান থেকে আপনি আপনার Google Drive, One Drive & Drop Box এর ফাইলও শেয়ার করতে পারবেন।


4.  TransferBigFiles

TransferBigFiles নামের সাথে কাজের খুব বেশি একটা মিল নেই কারন এই সাইটের মাধ্যমে আপনি 100MB এর বেশি সাইজের ফাইল পাঠাতে পারবেন না। তবে সাইন আপ ছাড়াই আপনি ফাইল পাঠাতে পারবেন। ডাউনলোড লিংক কাজ করবে 5 দিন পর্যন্ত।

 
5. Drop Send
Drovp Send ফ্রি ফাইল ট্রান্সফার সেবা প্রদানকারি সাইটগুলোর আমার দেখা সেরা সাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সর্বোচ্চ 4GB সাইজের ফাইল একসাথে পাঠাতে পারবেন। তবে ফাইলটি শুধু একজনকেই পাঠাতে পারবেন এবং 10 বারের বেশি ডাউনলোড দেওয়া যাবে না। এক মাসের মধ্যে 5 বার ফাইল পাঠাতে পারবেন। 

  
 এই সকল সাইট ছাড়াও আরো অনেক সাইট আছে ফাইল শেয়ারিং এর জন্য। আমার কাছে এই 5টি সেরা মনে হল তাই আপনাদের সাথে শেয়ার করলাম।



by Md. Badsha

0 comments