ফ্রি তে নেয়ে নিন দুই(2) জিবি WordPress Hosting



WordPress সবচেয়ে জনপ্রিয় CMS web development এর জন্য। আপনি চাইলেই একটি আকর্ষনিয় ওয়েবসাইট বানাতে পারবেন WordPress এর মাধ্যমে তাও আবার কোনপ্রকার programming দক্ষতা ছাড়াই। তবে একটি সুন্দর ওয়েব সাইট বানাতে হলে আপনাকে অবশ্যই কিছু দিন স্টাডি করতে হবে WordPress এর উপর। আপনি আপনার কম্পিউটারে সহজেই xamp বা wamp softwer ইনস্টল করে WordPress প্রাক্টিস করতে পারবেন। তবে সেটি শুধু আপনার কম্পিউটারের মধ্যেই সীমাব্ধ থাকবে। তাহলে আপনি যদি চান যে আমার যে কোন যায়গা থেকে আমার WordPress Pratrice চালিয়ে যাব বা আমার Pratrice করা কাজ কাউকে দেখাব এক্ষেত্রে অবশ্যই আপনাকে Web Hosting server এ WordPress ইন্সটল করে কাজ করতে হবে। তবে সেই ক্ষেত্রে আপনাকে Web Hosting এর জন্য টাকা প্রধান করতে হবে। আপনি অবশ্যই চাইবেন না যে শুধু Pratrice এর জন্য টাকা খরচ করে Hosting কিনতে। কিন্তু Hosting থাকলে ব্যপারটা ভালো হয়, লাইভ সার্ভারে কাজ করা যায়। এজন্যই আমি দেখাব কিভাবে আপনি ফ্রিতে WordPress Hosting করতে পারবেন। আমার এই কৌশল অবলম্বন করে আপানি 2 জিবি পরিমান WordPress Hosting পাবেন। তবে এক্ষেতে একটু সমস্য আছে। যেমন আমি যদি ঘটনাটা লিখতে যাই তাহলে তা অনেক  লিখা হয়ে যাবে এবং আমার সময় ও বেশি লাগবে। তবে সময় তাতে আমার সমস্যা ছিলনা কিন্তু বড় আর্টিকেল দেখলে আপনারাই পুরোটা পরতে চাইবেন না তাই পুরো কৌশল টি আমি আপনাদের জন্য ভিডিও টিউটোরিয়াল রূপে নিয়ে এসেছি। নিচেই হতো YouTube থেকে embed করা ভিডিও টি দেখতে পাচ্ছেন। এই ভিডিওটি প্লে করে সে অনুযায়ি কাজ করলেই পেয়ে যাবেন 2 জিবি free WordPress Hosting। তবে  এটি অনেক সহজ একটি কাজ ।



0 comments