বাজারে থাকা তিন ব্র্যান্ড ফোন যা ক্রয় ক্ষমতার মধ্যে আছে।



বর্তমান সময়ে স্মার্টফোন ব্যবহার বৃদ্ধি পাচ্ছে ব্যবহারকারীদের কাছে। হাতে একটি স্মার্টফোন না থাকলে নিজেকে স্মার্ট মনে করেন না অনেকেই। তাই তো সময়ের সাথে পাল্লা দিয়ে বাজারে থাকা উন্নত স্মার্টফোন কিনতে আগ্রহী ব্যবহারকারীরা। বিশেষ করে ফ্ল্যাগশিপ ডিভাইসের প্রতি আগ্রহ রয়েছে অনেক ক্রেতার। চলতি বছর স্মার্টফোন বাজারে নিত্য নতুন নানা মডেলের ডিভাইস এসেছে। এত সব ডিভাইসের মধ্যে গ্রাহকদের জন্য বাছাই করে কয়েকটি ডিভাইস সম্পর্কে তুলে ধরা হলো:


এলজি জি৪:

প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি চলতি বছর এলজি জি৪ স্মার্টফোন বাজারে এনেছে। প্রতিষ্ঠানটি বলছে, এটি  ২০১৫ সালের সেরা অ্যান্ড্রয়েড ডিভাইস।  এই স্মার্টফোনটিতে ছবি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। উন্নত মানের ছবি তোলার জন্য ক্যামেরায় রয়েছে ১.৮ অ্যাপাচার যা স্যামসাংয়ের গ্যালাক্সি এস৬ স্মার্টফোন সাথে প্রতিযোগিতা করবে। উন্নত মানের ডিসপ্লে সুবিধা দিতে এতে রয়েছে কোয়ার্ড এইচডি ডিসপ্লে। এতে আরও রয়েছে উন্নত কনফিগারেশন। স্টোরেজ সুবিধা নিয়ে যেন সমস্যা না হয় এর জন্য রয়েছে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। ডিসপ্লেতে থাকছে কার্ভ ডিজাইন। স্মার্টফোন কভার হিসেবে রয়েছে লেদার কভার যা ব্যবহারকারীদের কাছে পছন্দের। বাজারে ইতোমধ্যে স্মার্টফোনটি বিক্রি শুরু হয়েছে। 




এইচটিসি ওয়ান এম৯:

উন্নত ও আকর্ষণীয় ডিজাইনের জন্য এইচটিসির বেশ সুনাম রয়েছে। প্রতিষ্ঠানটির এইচটিসি ওয়ান এম৮ স্মার্টফোনটিও বাজারে বেশ বিক্রি হয়েছিলো। সেই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি নতুন আকর্ষণীয় সব ফিচার যুক্ত করে বাজারে নিয়ে এলো এইচটিসি এম৯। প্রসেসর হিসেবে এতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর এবং ৩ গিগাবাইট র‍্যাম। ফলে স্মার্টফোনটিতে যে কোন গেইম অনাসয়ে খেলা যাবে এবং পাওয়া যাবে দ্রুতগতির সুবিধা। তবে স্মার্টফোনের সবচেয়ে খারাপ দিক হলো ব্যাটারি ব্যাকআপ। এছাড়া স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উপযোগী ফ্ল্যাগশিপ একটি ডিভাইস।





এই স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানাত বা কিনতে অনলাইনে মার্কেট প্লেস kaymu বা ebay তে ঘুরে আসতে পারে।



আইফোন ৬ এবং ৬প্লাস:

টেক জায়ান্ট অ্যাপলের আইফোন প্রতিদিন নতুন স্মার্টফোন বাজারে আনে। সম্প্রতি সময় নতুন ডিভাইস বাজারে আনলেও বাজেট ফোন হিসেবে আইফোন ৬ এবং ৬ প্লাস গ্রাহকদের জন্য উপযোগী। ডিভাইস দুইটিতে  রয়েছে উন্নত মানের ৮ মেগাপিক্সেল ক্যামেরা। যার সাহায্যে উন্নত মানের ছবি তোলা যাবে। এছাড়া এতে রয়েছে উন্নত প্রসেসর এবং চমৎকার ডিজাইন। 




এরূপ নানা স্মার্টফোন ঘরে বসে কেনা যাবে kaymu এর অনলাইন মার্কেটপ্লেস থেকে।

0 comments