অসাধারন এক ভিডিও Converter। এক Converter এ Converting, Video কাটা, জোড়া দেয়া, Snapshots। আর কি চাই? সাইজ মাত্র ৮ মেগাবাইট। একদম ফ্রি।

 video converter
বিভিন্ন কাজে বিভিন্ন ফরম্যাটে ভিডিও কনভার্টের প্রয়োজন পড়ে। ইন্টারনেটে শত শত কনভার্টার পাওয়া গেলে ও ফরম্যাট ও ভিডিও কোয়ালিটির সাথে সামজ্ঞস্য থাকেনা। আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব iwisoft free video converter এর সাথে যা user friendly এবং সম্পূর্ন ফ্রি। এর মাধ্যমে ভিডিওকে অডিওতে ও কনভার্ট করতে পারবেন।
বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।
ডাউনলোডের জন্য ক্লিক করুন এখানে।
ইনস্টল করার পর নিচের উইন্ডোটি ওপেন হবে।
Interface
কাঙ্খিত ভিডিওটি সিলেক্ট করার পর পছন্দ ও ডিভাইস অনুসারে ফরম্যাট সিলেক্ট করুন। তারপর Start এ ক্লিক করুন। এছাড়া এ থেকে বিভিন্ন প্রকার অডিও ফরম্যাটে ও রুপান্তরিত করতে পারবেন।
Converting Option
এর মাধ্যমে ভিডিও কাটতে এবং জোড়া দিতে পারবেন। ভিডিও কাটার জন্য Edit Option এ গিয়ে Trim select করে Set first time এবং Set end time এ time select করুন। তারপর OK দিয়ে বেরিয়ে আসুন। না পারলে চিত্র দেখুন-
Video Cutting
Video জোড়া দেয়ার জন্য Video file এবং format select করে ডান দিকের কোনায় Merge into one file এ টিক চিহ্ন দিন। না পারলে চিত্র দেখুন-
Video Merging
Snapshot নেয়ার জন্য preview অংশে video টি play করে camera চিহ্নিত আইকনে ক্লিক করুন। চিত্র দেখুন-
Snapshot
Java, Symbian এবং বেশিরভাগ Android এ Video play করার সময় Zoom করা যায়না। তাছাড়া বেশিরভাগ ভিডিওর ক্ষেত্রে দুই পাশের বর্ডারের কারনে মুল ভিডিওটা ছোট দেখায়। এ সমস্যা দুর করার জন্য Edit option এ গিয়ে Crop select করে zoom > Full Screen করে দিবেন। লক্ষ্ করলে দেখবেন বামপাশের Original preview অংশে ভিডিওর চারপাশে  বর্ডার আছে। এগুলোকে drag & drop করে ভিডিওটার মুল অংশ পর্যন্ত সিলেক্ট করুন। ডানপাশের Output preview তে দেখুন ভিডিওটি সম্পূর্ন অংশ জুড়ে হয়েছে কিনা। এরপর OK দিয়ে বেরিয়ে আসুন এবং ভিডিওটি কনভার্ট করুন।
চিত্র-
Resizing1
Resizing2

0 comments